বিনোদন

The Gravedigger's Wife

Submitted by WatchDog on Wednesday, October 4, 2023

সোমালিয়া! দেশটার নাম শোনার সাথে দৃশ্যপটে ভেসে উঠে দারিদ্র, ক্ষুধা, অনাহার, মৃত্যু পথযাত্রী শিশুদের কান্না আর ফারাহ আইদিদদের মত ওয়ারলর্ডদের নৃশংসতা। এমনটাই জেনে এসেছি এতদিন। স্বভাবতই ধরে নিয়েছি জীবন ওখানে আর দশটা দেশের মত সহজ না। জন্ম নিয়েই যেখানে বেঁচে থাকার জন্য লড়াই করতে হয় সেখানে শিল্পকর্ম, সাহিত্য নিয়ে ভাল কিছু আশা করা অন্যায়। বিশেষকরে সিনেমা জগতে।

ভাল আছি ভাল থাইকেন, আকাশের ঠিকানায় চিঠি দিয়েন...

Submitted by WatchDog on Thursday, August 26, 2021

মগরেব আলীর সাথে পরিচয়টা হঠাৎ করেই। নিজকে একজন অলৌকিক শক্তিধর কবিরাজ হিসাবে পরিচয় দেয় সে। আমার সাথে পরিচয়ের প্রথম প্রহরে তাই বলেছিল।
খুব অবাক হয়ে লক্ষ্য করতাম কেউ একজন আমাকে ফলো করছে। দিনরাত সারাক্ষণ। বাসা হতে বের হওয়ার সাথে সাথে কাছে আসার চেষ্টা করে। দুপুরের খাবার খেতে এলেও দেখি সে সুলতান ফকিরের দোকানে বসে আছে। আমাকে দেখলে উঠে দাঁড়ায়। কি যেন একটা বলতে চায়।

পুত্রের কাছে পিতার পত্র, পাইবে তারেক রহমান

Submitted by Visitor (not verified) on Tuesday, October 13, 2009

হে ধন্য পিতার ধন্য সন্তান,
সন্তান প্রসবা মাতা যেমন সন্তানের আগমনী বার্তা টের পায়, তোমার পত্রাগমনের বার্তাও আমি আগাম পাইয়া থাকি। চারদিকে হাবিয়ার লু হাওয়া বহিতে থাকে, ইবলিশ আর আজরাইলের দল নাচিতে থাকে পৈচাশিক নৃত্য, সূর্য্যমন্ডল হইতে খসিয়া পরে নতুন একটা নক্ষত্র। আমি বুঝিতে পারি সময় হইয়াছে

শাহরুখ (খান) কাহিনী

Submitted by WatchDog on Tuesday, August 18, 2009

যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রধানমন্ত্রীর তনয় জয় ওয়াজেদ শেষবার বাংলাদেশ ভ্রমনের সময় সাথে করে দু’টি বৈধ অস্ত্র নিয়ে আসেন। ঢাকা এয়ারপোর্টে নামার সাথে সাথে কর্মকর্তা এবং কর্মচারীর কাফেলা বিনয়ের চুন সূরকিতে ফুলেল পথ বানিয়ে সে পথে আগত অতিথিকে বাইরে যাওয়ার পথ করে দেন।