আন্তর্জাতিক / বিশ্ব

what about day after?

Submitted by WatchDog on Monday, January 1, 2024

ওরা পৃথিবীর বিভিন্ন দেশ হতে মাইগ্রেট করে নিজেদের ইসরাইলি বলে দাবি করে। দেশটার সরকারও তাদের স্বাগত জানায়। কারণ হরেক রকম সচ্ছলতার লোভ দেখিয়ে সরকারই তাদের টেনে আনে কথিত প্রমিস ল্যান্ডে। তারপর শুরু হয় সভ্যতার সব চাইতে নিকৃষ্টতম নোংরামি। পুলিশ ও সেনা প্রটেকশনে এসব অভিবাসীদের চালান দেয় প্যালেষ্টাইনে। দখল নেয় তাদের জায়গা-জমি। এবং সময়ের পরিক্রমায় এসব দখলকৃত জমি নিজেদের বলে দাবি করে। এভাবেই চলে আসছে ৭৫ বছর।

হামাসের জন্ম...

Submitted by WatchDog on Monday, January 1, 2024

১৯৮৭ সালের ৮ই ডিসেম্বর। অধিকৃত গাজার জাবালইয়া শরণার্থী শিবিরে ৪ জন ফিলিস্তিনি শ্রমিককে গাড়ি চাপা দিয়ে হত্যা করে ইসরায়েলিরা। এবং পরদিন হতেই শুরু হয় ফিলিস্তিনিদের অল-আউট প্রতিবাদ ও প্রতিরোধ, যা পরবর্তীতে প্রথম ইন্তেফাদা নামে পরিচিতি লাভ করে। ফিলিস্তিনিদের এই রক্তাক্ত প্রতিবাদ স্থায়ী হয় ৫ বছরের উপর।

এক চোখা মার্কিন মিডিয়া...

Submitted by WatchDog on Monday, January 1, 2024

মার্কিন নিউজ মিডিয়া গেল দুই সপ্তাহ ধরে ধারাবাহিকভাবে হামাসের ইসরায়েল আক্রমণের উপর প্রচারণা চালিয়ে যাচ্ছে। সিএনএন ও এমএসএনবিসি তাদের নিয়মিত প্রচার বন্ধ করে ইসরায়েল এট ওয়ার শিরোনামে একতরফা ভাবে এই কনফ্লিক্টের একদিক প্রচার করে যাচ্ছে।

সমাজতন্ত্র, রাজতন্ত্র, একদলীয় তথা একব্যক্তির শাসন

Submitted by WatchDog on Monday, January 1, 2024

সমাজতন্ত্র, রাজতন্ত্র, একদলীয় তথা একব্যক্তির শাসনের বিরুদ্ধে মার্কিনীদের শক্ত অবস্থানের মূলে আছে পৃথিবীর দেশে দেশে মানবতা ও গণতন্ত্র সমুন্নত রাখায় দেশটার প্রতিশ্রুতি। অন্তত এমনটাই বলে থাকে দেশটার পলিটিকাল প্রোপাগান্ডা মেশিন।

ফ্রম দ্যা রিভার টু দ্যা সী প্যালেস্টাইন উইল বি ফ্রি...

Submitted by WatchDog on Monday, January 1, 2024

শ্রুতিমধুর এই শ্লোগান দাবানলের মত ছড়িয়ে পরছে বিশ্বের এক প্রান্ত হতে প্রান্তে। গতকাল লন্ডন, প্যারিস, মাদ্রিদ সহ ইউরোপের অনেক দেশের রাজধানী সাক্ষী হয়েছে গাজা উপত্যকায় ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে উত্তাল প্রতিবাদের। এবং এ প্রতিবাদ ছড়িয়ে পরছে দক্ষিণ আমেরিকা হতে শুরু করে সুদূর আফ্রিকা পর্যন্ত।

ভারত মাতা কি জয়!

Submitted by WatchDog on Monday, January 1, 2024

আমাদের মগজের সবকটা চেম্বারে ছবির এসব ক্যান্সার স্থায়ীভাবে গেঁথে দেয় ওরা। অপসংস্কৃতির সুনামিতে ভাসিয়ে নেয় অনাদিকাল ধরে চলে আসা আমাদের নিজস্ব সংস্কৃতি। সীমান্তের কাঁটাতারে আমাদের ঝুলিয়ে পৈশাচিক আনন্দ উল্লাসে মেতে উঠে। আসমান সমান অসম বাণিজ্যের থাবায় সূতিকাগারে মৃত্যু ঘটায় আমাদের অর্থনীতির অবকাঠামো। নিজেদের পোষ্য পুতুলকে ক্ষমতায় বসিয়ে কেড়ে নেয়ে আমাদের ভোট দেয়ার অধিকার। নিজেদের বৈদেশিক মুদ্রা আয়ের ৪র্থ গাই গরু হিসাবে ব্যবহার করে আমাদের। এবং বিনিময়ে আশা করে ওদের আনন্দে আমরা আনন্দিত হবো, ওরা কাঁদলে আমরা কাঁদবো। কারণ ৭১'এ ওরা যে আমাদের স্বাধীন করে দিয়েছিল।

আমেরিকা ইসরায়েল প্রণয় ও তার দেনমোহর.

Submitted by WatchDog on Monday, January 1, 2024

প্রশ্নটা অনেকের, আমেরিকা কেন অন্ধভাবে ইসরায়েলকে সমর্থন করে? এক সময় এ প্রশ্নের উত্তর আমারও জানা ছিলনা। কিন্তু যতই দিন যাচ্ছে এবং এই দুই দেশের সম্পর্কের অটোপসি করছি পানির মত পরিষ্কার হয়ে আসছ উত্তর।

ও ও রাজপুতিন...লাভার অব দ্যা রাশান কুইন...

Submitted by WatchDog on Saturday, June 24, 2023

যুদ্ধ শুরুর এক সপ্তাহের ভেতর কিয়েভের ব্যস্ত রেস্তোরায় ভদকা পান করার রুশ জেনারেলদের উচ্চাভিলাষী পরিকল্পনা মাঠেই মারা যায়। এবং এ মুহূর্তে পুতিন যুদ্ধ নিয়ে অনেকটাই নীরব। আগের মত আর হম্বি তম্বি করে রুশ ভদকা ঐতিহ্যের মহিমা ফিরিয়ে আনার দাবি করেন না

জিম জোনস...আত্মহত্যার স্বরলিপি!

Submitted by WatchDog on Saturday, May 27, 2023
বর্ণবাদ ও অর্থনৈতিক অসমতার শিকার অনেক আমেরিকান পাড়ি জমায় জোনসের কথিত সমাজতান্ত্রিক সমতার লীলাভূমিতে। জোনসটাউন তার পরিপূর্ণতা পাওয়ার ঊষালগ্ন হতে অনেক মার্কিন নাগরিক অভিযোগ করতে শুরু করে জিম জোনস কাল্টের অনেকে তাদের শিশুদের চুরি করে জোনসটাউনে নিয়ে যাচ্ছে। এবং তার সাম্যবাদের দীক্ষায় দীক্ষিত করছে। টনক নড়ে মার্কিন প্রশাসনে। 

In America no one is above the law!

Submitted by WatchDog on Saturday, May 27, 2023
মিথ্যা প্রচারণার মেগা ফোন হিসাবে কাজ করেছিল দেশটার কট্টর ডানপন্থী মিডিয়া নেটওয়ার্ক ফক্স নিউজ। দিনের পর দিন, মাসের পর মাস, বছরের পর বছর ধরে এই মিথ্যার পক্ষে সাফাই গেয়ে ফক্স নিউজের টাকার কার্লসন, জেনিন পেরো, শন হেনেটি, লওরা ইনগ্রাম, সহ গোটা নেটওয়ার্ক উঠেপড়ে লেগেছিল বাইডেন বিজয়ের বিরুদ্ধে।