টাকার নাও পাহাড় বাইয়্যা যায়

Submitted by WatchDog on Sunday, October 4, 2020

৪/৫টা শূন্য আসনে সাংসদ হওয়ার খায়েশ প্রকাশ করেছেন ১৫০ জনের উপর। সর্বস্তরের মানুষ নাম লেখাচ্ছে এ তালিকায়। যিনি মারা গাছেন তেনার বিবির পাশাপাশি সন্তানদের কেউ, ভাই, ভাতিজা, চাচারাও লাইন দিচ্ছে। আশা একটাই, যদি লাইগ্যা যায়! আর ভাগ্যক্রমে আলাদিনের আশ্চর্য প্রদীপের দেখা যদি মিলেই যায় ধারণা করা যায় তাদের পৃথিবীর রঙ কেমন হবে! ফরিদপুর এলাকার ছাত্রলীগের জনৈক সহসভাপতি নাকি ২০০০ কোটি টাকা বিদেশে পাচার করেছে। তাহলে আমরা সহজেই আন্দাজ করতে পারি এই সহসভাপতির আসল বস ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন সাহেব কত কামাই করছেন! ক্যালকুলেটর টিপে এ হিসাব মেলানো যাবেনা। তার জন্যে চাই নতুন প্রযুক্তি। বলতে গেলে দেশে এখন লুটপাটের বাবুরহাট জমেছে। যারাই একবার এই হাটে নিজদের নৌকা নোঙর করতে পেরেছে তারাই এখন ধরাছোয়ার বাইরে। একজন সংসদ সদস্য হওয়া মানে তিন প্রজন্মের আর্থিক অবস্থা নিশ্চিত করে যাওয়া। আর মন্ত্রী হলে তো কথাই নেই!

আজ দেখলাম ঢাকাই সিনে জগতের জনৈক নায়ক দাবি করছেন ১৯৭৫ সালে শেখ মুজিব নিহত হওয়ার সময় যে চশমা পরেছিলেন তা নাকি তার বাবার দেয়া। বিশাল এক কাজ! মুক্তিযুদ্ধের সহায়ক মহান এক দায়িত্ব পালন। যেহেতু তার বাবা শেখ মুজিবের চশমা সাপ্লায়ার তাই তাকে এমপি বানানো এখন সময়ের দাবি। ছাগলের তিন নং বাচ্চা না হলে আমাদের বুঝতে বাকি থাকেনা এমপি হওয়ার শেষ গন্তব্য কোথায়!

কনগ্রেচুলেশন ওসি প্রদীপ কুমার দাসকে। সিংহের মত লড়ে গেছেন নিজ মিশনে। ২০০'র অধিক অমুক্তিযোদ্ধা, রাজাকারকে পরপারে পাঠিয়ে নিজের সম্পদ ভাণ্ডার স্ফীত করেছেন। লুটপাটের অংশ কি করে আদায় করতে হয় এ কাজে প্রদীপ দাসের লড়াই রাজনীতির ইতিহাসে স্বর্নাক্ষরে লেখা থাকবে।


ভালো লাগলে শেয়ার করুন