বাবু কিশোর কুমার ও বিদ্যানন্দ!

Submitted by WatchDog on Saturday, May 27, 2023

noneসপ্তাহ খানেক সময় নেট দুনিয়ার বাইরে ছিলাম। তাই বাংলাদেশ সহ বাকি বিশ্বের কোথায় কি ঘটছে তার কোন হদিস পাইনি। এমনকি যেখানে যার বাসায় ছিলাম টিভিও ছিলনা। এক কথায় নৈমত্তিক জীবন হতে পালিয়ে থাকা এবং তা ইচ্ছা করে।

ফিরেই দেখি নেট দুনিয়ার নতুন হিরো হিসাবে আবির্ভুত হয়েছেন জনৈক কিশোর কুমার ও তার বিদ্যানন্দ। বিদ্যানন্দের কথা অনেকদিন ধরেই শুনে আসছি। জানতাম তারা ১ টাকায় আন্ডার প্রিভিলেইজডদের কাছে খাবার পৌছে দেয়। কিন্তু কোন কারনে এই প্রতিষ্ঠান নিয়ে এত হৈ চৈ হচ্ছে তার অরিজিন খুঁজে পাচ্ছিনা।

সে-যাই হোক।
এক ভদ্রলোকের লেখায় দেখলাম অর্থ কষ্টে ভোগা কিশোর কুমার এক সময় পাড়ি জমায় দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে এবং ওখানে এক পাহাড়ের পাদদেশে হোটেল খুলে ভাগ্যচাকা ঘুরিয়ে ফেলেন। হোটেল ব্যবসায় তিনি ম্যালা টাকার মালিক হয়ে দেশে বিদ্যানন্দ চালু করেন।
কাহিনীর এ পর্যন্ত সব ঠিক আছে কেবল একটা জায়গা ছাড়া। যেহেতু পেরু আমার শ্বশুরের দেশ এবং প্রায়ই ওখানে যাওয়া হয় তাই পাহাড়ের পাদদেশে হোটেল খুলে ম্যালা টাকার মালিক হওয়ার ব্যপারটা নিয়ে একটু খটকা লাগছে।

পেরু এমন কোন দেশ না যেখানে একটা হোটেল খুলে ধনীর কাতারে নাম লেখানো যায়। হোটেল মোটেল ব্যবসায় দেশটা গিজ গিজ করে। বিশেষকরে ট্যুরিষ্টদের যেখানে ভিড়। আলাদ্দিনের চেরাগ ছাড়া ঐ দেশে কথিত বিশাল বড়লোক হওয়া আমার জন্যে অলৌকিক ব্যপার। হতে পারে ভদ্রলোকের বেলায় তেমন কিছু ঘটে থাকবে। তবে যেহেতু সেখানে আওয়ামী লীগ নামের কোন রাজনৈতিক দল নেই তাই লুটপাটেরও সম্ভাবনা নেই।
বাবু কিশোর কুমারের হোটেল ব্যবসাটা পেরুর কোন পাহাড়ের পাদদেশে তা কারও জানা থাকলে দয়াকরে আমার সাথে শেয়ার করবেন। পরের বার পেরু গেলে ওখানটায় ঘুরে আসার চেষ্টা করবো।

আন্টিল প্রুভেন গিলটি আইনের চোখে কেউ অপরাধী না!

ভালো লাগলে শেয়ার করুন