পুতিনের জন্যে ভালবাসা!

Submitted by WatchDog on Saturday, April 16, 2022

বিস্ফোরিত মিসাইলের গায়ে লেখা রুশ শব্দ З́а Детей, অর্থাৎ শিশুদের জন্যে।
পুতিনের জন্যে যাদের প্রাণ তারা বলবেন নিশ্চয় এটা প্রতিপক্ষ ইউক্রেইনিয়ানদের কাজ। দয়ার ভাণ্ডার পুতিন ও তার বাহিনী কোনভাবেই এমন কাজ করতে পারেনা। মিথ্যা প্রপাগান্ডা যুদ্ধেরই অংশ।

উদয়ন ম্যাগাজিন দেখে যারা রুশদের প্রেমে মজেছেন আমিও ছিলাম তাদের একজন। পুতিন রাজ্য মনে হয়েছিল স্বপ্নময়। ওখানে ফুলপরীরা ঘুরে বেড়ায়। মায়া ছড়ায়, আর সুখের পরশ বুলিয়ে দেয় আকাশে বাতাসে।
হয়ত কাছ হতে পুতিন রাজ্যের রাজা ও প্রজাদের না দেখলে অনেকের মত আমার মগজও ফুলে ফলে ভরে উঠতো পুতিন ভালবাসায়।
হয়ত আপনার মত আমিও বিশ্বাস করতাম রুশ সৈন্যরা কোনদিনও শিশুদের জন্যে মিসাইল ছুড়তে পারেনা।

আপনি বিশ্বাস করেন না, এ আপনার স্বাধীনতা। কিন্তু আমি বিশ্বাস করি। কারণ আমি রুশদের জানি। মানুষ হিসাবে ওরা কতটা পশু হতে পারে তা জানতে আমাকে অন্যের কাছে ধর্ণা দিতে হয়না। রুশদের সত্য মিথ্যা কনভিন্স করার জন্যে কোন ভেনু অবশিষ্ট নেই আমার মগজে।
চেচনিয়া, ইঙ্গুসেটিয়া, জর্জিয়ায় রুশ সৈন্যদের এডভেঞ্চারের কাহিনী ওদের নিজেদের মুখেই শুনেছি। ফ্রীতে গলায় কয়েক ঢোক ভদকা ঢুকিয়ে দিলেই ওদের পেট হতে হরহর করে বেরিয়ে আসে বর্বরতার পৈচাশিক সব গল্প।

অনেকে বলবেন যুদ্ধতো এমনই! নিজে হত্যা না করলে প্রতিপক্ষ হত্যা করবে। কঠিন সত্য! কিন্তু রেলষ্টেশনে অপেক্ষমান যাত্রীদের উপর মিসাইল ছুড়ে তা শিশুদের জন্যে উৎসর্গ করা স্বাভাবিক যুদ্ধের অংশ নয়। এ কেবল রুশদের পক্ষেই সম্ভব।

ভিডিওর দেখা শহরে আমার যাওয়া হয়নি। তবে এ শহরের মতই দেশটার পূর্ব দক্ষিনের এক শহরে আমি বাস করেছি এক বছর। ভিডিওতে দেখানো ষ্টেশনের বেঞ্চগুলো আমার অপরিচিত নয়। তাই এসব ধ্বংস আমি অন্য কারও চাইতে বেশিকরে অনুভব করতে পারি

আপনি নিশ্চয় পশ্চিম তীরের বিভিন্ন শহর ও গাজায় ইসরায়েলি বর্বরতা দিয়ে জাস্টিফাই করবেন রুশদের বর্বরতা। এটাও আপানার স্বাধীনতা। একটা অন্যায়কে অন্য একটা অন্যায় দিয়ে রঙ মাখানোতে আমি নেই। আমার চোখে ইসরায়েলি ও রুশদের বর্বরতা দুটোই বর্বরতা, দুটোই অন্যায়।
https://www.dainikamadershomoy.com/post/368913

ভালো লাগলে শেয়ার করুন