শাহেদ অধ্যায়...

Submitted by WatchDog on Sunday, July 19, 2020

এখানে এভাবেই জন্ম হয় একজন বেজন্মা্র। গায়ে মুজিব কোট, চোখে গ্লিসারিন আর মুখে চেতনার অগ্নুৎপাত ঝড়িয়ে ওরা জানান দেয় নিজেদের আগমনী বার্তা। কথিত হাজার বছরের শ্রেষ্ঠ মানুষের পদতলে জন্ম নেয় হাজার বছরের শ্রেষ্ঠ বাটপার। ওরা হ্যমিলনের বংশীবাদক সেজে বাজায় মুক্তিযুদ্ধের বাঁশি।, দেয় স্বাধীনতার সবক। মুরীদানের দল পঙ্গপালের মত পিছু নেয়। চেতনায় অবগাহন করে নতুন দীক্ষায় দীক্ষিত হয়ে সাজে দেশপ্রেমিক। ঠিকা নেয় এক দল, এক পরিবার ও এক ব্যাক্তিকে খোদার আসনে বসানোর। দিনশেষে এসব বিনোদনের কাফফারা দেয় একদল খেটে খাওয়া গিনিপিগ। ততদিনে মুজিব কোটের সবকটা পকেট ফুলে ফেঁপে বিস্ফোরিত হয়ে উড়ে যায় কানাডার বেগম পাড়ায় অথবা মালয়েশিয়ার সেকেন্ড হোম পর্যন্ত। আর আমরা আবালেরা আবালই থেকে যাই। একজন বাটপারের পতন হয়...আমরা সন্ধানে নামি নতুন এক বাটপারের। শাহেদ চোরা একই পথের পথিক। লাখো বাটপারদের এক বাটপার।

প্রশ্ন উঠবে বাটপার আসলে কে না?
মৃত মোহম্মদ নাসিম একাই বাংলাদেশেকে যেভাবে আগা-গোড়া চেটেপুটে খেয়ে টানবাজারের পতিতার মত ছুড়ে ফেলে গেছেন তার তুলনায় শাহেদ বাটপার তো তেলেপোকা মাত্র। চেতনার চীরযুবা মাহবুবুল আলম হানিফ কম যান কিসে? কানাডার বেগম পাড়ার ওনার বাড়িটা কি 'ছু মন্তর ছু...কালি কুত্তার গু' এই মন্ত্রে নাজিল হয়ে গেছে? এ ইতিহাস আমাদের সবার জানা। মধ্যরাতের অবৈধ মন্ত্রীদের সবাই এখন চেতনার দিক্ষায় দীক্ষিত হয়ে সোনার হংসে উড়ে বেড়ান। রূপালী সরোবরে আবগাহন করেন। মাসিক ১ কোটি ৭০ লাখ টাকার উপদেষ্টা, আজীবন বেকার সজিব ওয়াজেদ জয়ের পরিধানের বস্ত্র ধরে কি কেউ কোনদিন টান দিতে পারবে? পারলে সেখান হতেও বেরিয়ে আসতো আরব্য উপন্যাসের অনেক লৌমহর্ষক কাহিনী। এসব নিয়ে কথা বলা এখন ডিজিটাল অপরাধ। আইনকরে বন্ধ করা হয়েছে আমাদের মুখ। জেল, জুলুম, গুম, খুন আর ক্রসফায়ারের ভয় দেখিয়ে জাতিকে বানানো হয়েছে বিকলাংগ। আমাদের বলা হচ্ছে...বাংলাদেশ এখন মালাগাজি ফকিরের মাজার...এখানে মানুষ কেবল সূর্যদোয় হতে সুর্যাস্ত হায় মুজিব, হায় হাসিনা, হায় চেতনা, এসব ঝপ করবে আর দেব-দেবীর চরণে পুজা দেয়ার মত তাদের পুজা দেবে...।

ওরা সবাই মুজিব সেনা। চেতনার এমুনেশনে ওভার লোডেড একদল আদর্শের সৈনিক। জলে স্থলে অন্তরীক্ষে ওদের চলাফেরা। মিডিয়া ও, ভার্চুয়াল পৃথিবীতে ওদের বেজায় দাপট। পর্দার আড়ালে যদিও সবাই ওরা সম্পদের ক্ষুধায় ক্ষুধার্ত একদল হায়েনা । করোনা ভাইরাসের টেষ্টিং জালিয়াতি কেন, ভাসমান পতিতাদের আয়-রোজগারে বাধ সাধতেও ওদের দ্বিধা নেই।
এরই নামই ক্ষমতা।
এর নামই আওয়ামী লীগ।
অর্গানাইজড ক্রাইম সিন্ডিকেটের একদল মাফিয়া! যার ডন কারলিওনি হচ্ছেন...(নাম মুখে আনা যাবেনা)!

ভালো লাগলে শেয়ার করুন