খেলা হয় দক্ষিন আফ্রিকায়, রক্ত ঝরে বরিশালের গৌরনদীতে...

Submitted by WatchDog on Wednesday, June 23, 2010

টাসকি খাওয়ার মত খবর। ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক দুই রিক্সাওয়ালা । ফুটবল খেলা সম্পর্কে কতটা জ্ঞান রাখে তা প্রশ্ন সাপেক্ষ হলেও খেলা নিয়ে তাদের উচ্ছাসের যে কমতি নেই তা-ই প্রমান করবে ঘটে যাওয়া ঘটনাটা। ঘটনার স্থান দক্ষিন বাংলার বরিশাল বিভাগের গৌরনদী শহর। এ শহরের দুই রিক্সাওয়ালা হুমায়ুন আহম্মদ ও শাহ আলম মৃধা। প্রফেশন এক হলেও বিশ্বকাপ ফুটবলে দল পছন্দের বেলায় দুজনের অবস্থান ঠিক বিপরীত মেরুতে। হুমায়ুন আহম্মদ ব্রাজিল আর শাহ আলম আর্জেন্টিনার সমর্থক। ব্রাজিল দলের খেলোয়াড় কাকা লালকার্ড পাওয়ায় খুশি শাহ আলম। আর এ নিয়ে কটুক্তি ছুড়ে দেয় বিরোধী ব্রাজিলিয়ান ক্যাম্পের হুমায়ুনের উদ্দেশ্যে। হুমায়ুনও ছেড়ে কথা বলার রিক্সাচালক নয়। এ ক্ষেত্রে বাংলাদেশের সর্বত্র যা ঘটে তাই ঘটল বরিশালের গৌরনদীতে। অপমান সইতে না পেরে লাখ খানেক মাইল দূরের দুই দেশের দুই সমর্থক ঝাপিয়ে পরল একে অন্যের উপর। শেষ পর্যন্ত রক্তাক্ত ও আশঙ্কাজনক অবস্থায় দুজনকেই ভর্তি করতে হল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। খবরের এখানেই সমাপ্তি হলে মেনে নেয়া যেত ফুটবল নিয়ে খেটে খাওয়া মানুষদের এই হস্তমৈথুন। বাস্তবে ঘটল ঠিক তার বিপরীত। খবরটা বাতাসের গতিতে পৌছে গেল ফুটবলপ্রেমীদের ঘরে ঘরে। হ্যামিলনের বংশীবাদকের টানের মত সমর্থককুল ছুটল হাসপাতালের দিকে। এখানে মঞ্চস্থ হল মানবিকতার অশ্রুত এক নাটক। স্ব স্ব দলের সমর্থকরা ভাগাভাগি করে নিল আহতদের চিকিৎসার খরচ।

কে বলে বাংলাদেশিরা পারে না? আমরা সব পারি। হুজুগ নামের ইয়াবা আমাদের ক্ষুধা শক্তিকে এতটাই উগ্র করে দিয়েছে চাইলে এখন আমরা সব পারি। আমাদের ধর্ষণ শক্তি এখন আকাশমুখী।
খবরটা সূত্রঃ http://www.gournadi.com/

ও হ্যা, ফুটবল নিয়ে মারামারি করে দেশের প্রেস্টিজিয়াস শিক্ষা প্রতিষ্ঠান বুয়েট সাময়িক ইন্তেকাল করেছে, আশাকরি খবরটা কারও চোখ এড়ায়নি।

bangladeshi

ভালো লাগলে শেয়ার করুন