Ami Bangladeshi

Ami Bangladeshi

Ami Bangladeshi

Khaleda

শেষ রাইতের গপ্পো

Sheikh Hasina & Khaleda Zia
বিস্ময়ে হতবাক হইয়া গেল সবাই । কথা ফুটিলনা কাহারো মুখে। স্তব্ধতার চাদরে ঢাকিয়া গেল ২০ কোটি মানুষের মুখ। এমনটা কি করিয়া সম্ভব ভাবিয়া কুল পাইল না কেহ! একই দিনে একই সময়ে দুইজনের স্বাভাবিক মৃত্যু, ডাক্তার দুরে থাক গণক হাওলাদার পর্যন্ত ব্যর্থ হইল যথার্ত কারণ ব্যাখ্যা করিতে। বিশ্ব মিডিয়া ইহাকে সহস্রাব্দের সেরা আশ্চর্য ঘটনা বলিয়া আখ্যায়িত করিল...

খোকা ইলিশের কোলকাতা যাত্রা এবং বেঁচে থাকার দিনরাত্রি

Future of Bangladeshi

"বেঁচে থাকারও বোধহয় প্রকার ভেদ আছে, কারণ পশুরাও বেঁচে থাকে। একজন বাংলাদেশি এবং একটা বোবা পশুর সমান্তরাল যাত্রা কোথাও না কোথাও এক হতে যাচ্ছে খুব শীঘ্র। পশুর সাথে আমাদের পার্থক্যটা বোধহয় ডারউনের চশমা দিয়ে খুঁজতে হবে সে দিন।"

 

‘বেগম জিয়ার ‘চুরির শাসনামলে’ কোটি কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে তারেকের বিরুদ্ধে: লন্ডন ইকনোমিস্টের মন্তব্য

Corrupt Zia Family
বাংলাদেশের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচার সম্পন্ন হলেও বাংলাদেশে অতীতের রাজনৈতিক ক্লেদের সমাপ্তি হবে না বলে বিদেশী মিডিয়া মন্তব্য করেছে। ২৬ নভেম্বর লন্ডনের প্রভাবশালী ‘দ্য ইকনোমিস্ট’ এ রকম একটি মন্তব্য করেছে। এতে বলা হয়েছে, বেগম খালেদা জিয়া বিএনপি’র রাজনীতির শেষ উত্তরাধিকার হতে পারেন। এছাড়া বেগম জিয়ার শাসনামলকে ‘চুরির শাসনামল’ হিসেবে অভিহিত করে তারেক রহমান কর্তৃক কোটি কোটি টাকা পাচারের অভিযোগের কথাও রয়েছে ইকনোমিস্টের প্রতিবেদনে।

AzRahman's picture

পুত্রের কাছে পিতার পত্র, পাইবে তারেক রহমান

হে ধন্য পিতার ধন্য সন্তান,

জাগরনে ডাক দেয়া প্রবাসী বাংলাদেশীদের কাছে খোলা চিঠি

Tareq Zia
তারেক জাগরন আর্ন্তজাতিক পরিষদের ব্যানারে এ কোন জাগরনের ডাক দিচ্ছেন আপনারা? প্রতিটা ডাকের পেছনে থাকতে হয় একটা সামাজিক এবং মনস্তাত্বিক আবেদন। বিএনপির নির্বাসিত ’নেতা’ তারেক রহমানের জাগরনকে আমরা কোন দৃষ্টিকোন হতে যাচাই বাছাই করব তার একটা সম্যক ধারণা দিলে ব্যাপারটা হজম করতে সহজ হবে। আমি বা আমরা রাজনীতিবিদ নই, বিদেশে খেটে খাওয়া কামলা। মা-বাবা, ভাই-বোন এবং আত্মীয়-স্বজন ছেড়ে প্রবাসের এই বিরান ভূমিতে গাধার মত শ্রম দিতে বাধ্য হচ্ছি তারেক জিয়ার মত রাজনৈতিক প্রেতাত্মাদের ছায়া হতে দূরে থাকতে। এতদিন সফলভাবেই দূরে ছিলাম হয়ত। কিন্তূ এখন ভয় লাগছে, কারণ ওয়াশিংটন শহর আমার আবাস হতে খুব একটা দূরের পথ নয়।

যে কাহিনীর আদি নেই অন্ত নেই

রাজনীতির যখন ভরা বসন্ত চারদিক তখন আলোকিত হয় হরেক রকম বাহারী নেতার তেহারি খুশবুতে। অলিগলি রাজপথ প্লাবিত হয় নেতা, উপনেতা, পাতিনেতা, ছটাক নেতা, তোলা নেতা সহ হরেক রকম নেতাদের নর্তন-কুর্দন আর দাপটের মৈথুনে। এমনি এক ভরা বসন্তে চারদিক যখন জংলী আর জঙ্গলের প্রণয় লীলায় টালমাটাল, মা আমায় ডেকে পাঠালেন জরুরী তলবে। ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের মত না হোক অন্তত নিজের মত করে রাজধানী হতে এক ঘন্টার পথ ৫ ঘন্টায় পাড়ি দিয়

ফখরুদ্দীন সরকার দেশকে ২০ বছর পিছিয়ে দিয়েছে

তত্ত্বাবধায়ক সরকার ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছে। দুই বছরের ফখরুদ্দীন সরকার দেশকে ২০ বছর পিছিয়ে দিয়েছে। দেশটাকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য ঐক্যবদ্ধভাবে দ্রুত কাজ করা প্রয়োজন। আমরা সহযোগিতার হাত বাড়িয়ে রেখেছি। কিন্তু দেশ ও জনগণের স্বার্থের বিরুদ্ধে কিছু করা হলে সহযোগিতার হাত আন্দেলনের হাতে পরিণত হবে।

JUST VIEWED

Last viewed: