শেখ হাসিনার খাবারে বিষ মেশানো হয়েছিল

শেখ হাসিনার খাবারে বিষ মেশানো হয়েছিল
সাজেদা চৌধুরীর চাঞ্চল্যকর তথ্য

বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে কারাগারে থাকার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষ মেশানো খাবার দেয়া হয়েছিল বলে অভিযোগ করেছেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। খবর বিডিনিউজ ২৪.কম
প্রয়াত জাতীয় নেতা এ এইচ এম কামরুজ্জামানের জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার চার নেতা পরিষদের এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত ওই সভায় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য সাজেদা চৌধুরী বলেন, বিশেষ কারাগারে শেখ হাসিনাকে যেভাবে নির্যাতন করা হয়েছিল তার প্রতিদান বাংলার মানুষ দিয়েছে। তার খাবারে বিষ মিশিয়ে দেয়া হতো। সেখানকার মেয়েরা তাকে অবহিত করলে তিনি সে খাবার খাওয়া থেকে বিরত থাকেন। পরে তিনি চিড়া, মুড়ি এসব খাওয়া শুরু করেন।

সাজেদা চৌধুরী বলেন, বিষ মেশানো খাবার খেয়ে নেত্রী (হাসিনা) অসুস্থ হয়ে পড়েছিলেন। তার চোখ-মুখ ফুলে গিয়েছিল। তবে তিনি কিছুতেই নতিস্বীকার করেননি। তিনি দাবি করেন, বিষ মেশানো খাবারের প্রতিক্রিয়ায় এখনো মাঝে মধ্যে প্রধানমন্ত্রীর মুখ ফুলে যায়। ফখরুদ্দীন আহমদ নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের সময় দুর্নীতির অভিযোগে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়েছিল। ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন মুক্তি পান তিনি।

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, জরুরি অবস্থার সময় রাজনীতি থেকে সরে থাকার জন্য শেখ হাসিনার ওপর চাপ দেয়া হয়। সংসদ ভবন এলাকার একটি বাড়িকে বিশেষ কারাগার ঘোষণা করে শেখ হাসিনাকে সেখানে রাখা হয়। ওই সময় পাশের আরেকটি বাড়িতে বন্দি ছিলেন দেশের অন্য প্রধান রাজনৈতিক দলের নেত্রী খালেদা জিয়া।

সূত্র: যায় যায় দিন
http://www.jaijaidin.com/details.php?nid=138099