শিক্ষা প্রতিষ্ঠান জাতীর মেরুদন্ড গঠনের কারখানা। গত 25 দিন সেই কারখানায় আগুন জ্বলছে

Submitted by Visitor (not verified) on Friday, January 30, 2009

আওয়ামীলীগের গুন্ডারা যা শুরু করেছে তাতে এক ভয়ংকর 'দিন বদলের' স্পষ্ট অশনী সংকেত পাচ্ছি। ক্ষমতার শুরুতেই হালুয়া-রুটির এই কাড়াকাড়ি তাদের আসল চেহারাকেই উম্মুক্ত করছে। হাট-বাজার, স্কুল-কলেজ-ইউনিভারসিটি, ব্রীজ, বাস স্টপ-লন্চঘাট,হল-হোস্টেল,মসজিদ-মাদ্রাসা,এমনকি কবরস্তান পর্যন্ত তাদের দখল থেকে মুক্ত থাকছে না।

ক্ষুধার্ত কুকুরের মত এই পইশাচিকত আবার লগিবইঠার কথা মনে করিয়ে দয়। আমরা লক্ষ্য করছি - ছাত্রলীগের গুন্ডামীকে এক শ্রেণীর মিডিয়া সূক্ষভাবে বৈধতা দেবার চেষ্টা করছে। তারা বুঝাতে চাচ্ছে এটা বিগত জোট সরকারের নির্যাতনের ক্ষোভপ্রসূত। আমরা কোনোভাবেই এ পরাস্থিতি মানতে পারছিনা। তথাকথিত ঐসব সাংবাদিকদেরকে বলছি - আমরা আপনাদেরকে চিনি। আহ, লিগের সমালোচনা করতে বুক ফেটে যায় দালাল লেখক.??? হল দখাল, দল দখল,ভিসির পদ দখল.তার পরও মাএ একটু ভুল মনে হয়..?? আর ছাএ লিগের ডাকাত চরিএ নিয়ে লিখতে গেলেই কি ছাএদলকে টানতে হবে? দালালির চশমাটা খুলে লেখতে বসা ভাল নয় কি?শেয়াল কুকুর যেমন মরা গরু নিয়ে কামড়া কামড়ি করে, ছাএ লিগের কাজ দেখে তাই মনে হয়| লেখক কেন আগের সরকারের কথা টেনে আনছেন.?? ডাকাত কে ডাকাত বলতে এতো লাগে কেনো? ছাএলিগ বলে..?

ডিজিটাল লুটপাট হয়েছে, হাছিনার সোনার ছেলেরা এই লুটপাট করেছে। আওয়ামীলীগের গুন্ডারা যা শুরু করেছে তাতে এক ভয়ংকর 'দিন বদলের' স্পষ্ট অশনী সংকেত পাচ্ছি। ক্ষমতার শুরুতেই হালুয়া-রুটির এই কাড়াকাড়ি তাদের আসল চেহারাকেই উম্মুক্ত করছে। হাট-বাজার, স্কুল-কলেজ-ইউনিভারসিটি, ব্রীজ, বাস স্টপ, লন্চঘাট,হল-হোস্টেল,মসজিদ-মাদ্রাসা,এমনকি কবরস্তান পর্যন্ত তাদের দখল থেকে মুক্ত থাকছে না।ক্ষুধার্ত কুকুরের মত এই পইশাচিকত আমাদরকে লগি-বইঠার কথা মনে করিয়ে দয়। শিক্ষা যদি জাতীর মেরুদন্ড হয় তাহলে শিক্ষা প্রতিষ্ঠান মেরুদন্ড গঠনের কারখানা। গত 25 দিন সেই কারখানায় আগুন জ্বলছে।টেকনাফ থেকে তেতুলিয়া- রুপসা থেকে পাথুরিয়া শিক্ষাঙ্গনে চলছে চর দখলের খেলা। বাদ-ই দিলাম শত শত বিরোধী দলের নেতা কর্মীর হত নিহত হওয়ার খবর।না হয় ভুলে গেলাম ফেনীর প্রত্যন্ত গ্রামে ভাই বিএনপি করার অপরাধে জয় বাংলা শ্লোগানে উম্মত্ত্ব এক দল হায়েনার হাতে সম্ভ্রম হারানো কুলসুমের আহাজারি।কিন্তু শিক্ষাঙ্গনে লাঠিয়ালের এইযে চর দখলের লড়াই তা কি ভূলা যায়?এই দায় কার?

২৯ শে ডিসেম্বর ঐতিহাসিক মেলোড্রামার মধ্য দিয়ে যে সরকার ক্ষমতায় আসলেন কি ছিলো তাদের অঙ্গিকার? "জনগন পরিবর্তনের পক্ষে রায় দিয়েছে"এমন নির্লজ্জ বক্তব্য দিয়ে তৃপ্তির ঢেঁকুর তুললেন যে নির্বাচন কমিশনার তার কাছে আজ পরিবর্তনের সঙ্গা জানতে ইচ্ছে করে। ডিজিটাল বাংলাদেশের (অ)শুভ সূচনায় হতবাক হলাম!

ভালো লাগলে শেয়ার করুন