Ami Bangladeshi

Ami Bangladeshi

Ami Bangladeshi

আওয়ামী মন্ত্রীর আওয়ামী তত্ত্ব

আত্মরক্ষার্থে এনকাউন্টারের ঘটনা ঘটতেই পারে, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

শামীম খান:

আত্মরাক্ষায় এনকাউন্টারের ঘটনা ঘটতেই পারে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। কোরআন শরীফে এ ধরনের বিধান রয়েছে বলেও তিনি মন্তব্য করেন। তিনি বলেছেন, সরকার সব সময়ই বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিপক্ষে। তবে সন্ত্রাসীদের ধরতে গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আঘাতপ্রাপ্ত হলেই এ ধরনের ঘটনা ঘটে থাকে। পবিত্র কোরআন শরীফেও এ ধরনের বিধান রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এমএ ওয়াজেদ মিয়ার মৃত্যুতে দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনা সভা এবং কাঙালি ভোজ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন। উল্লেখ্য, বর্তমান সরকার নির্বাচনী ইশতেহারে বিচারবর্হিভূত হত্যা বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার প্রতিশ্র“তি দিয়েছিল। বিকেলে মিরপুর শাহ আলী (র.) বোগদাদী মাজার শরীফে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জঙ্গিবাদের অর্থায়ন প্রসঙ্গে তিনি বলেন, কোনো কিছুই অর্থ ছাড়া হয় না। জঙ্গিবাদের পেছনে অর্থের উৎস খুঁজে বের করবে সরকার। সেই অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে। নির্র্দিষ্ট সময়সীমা বেঁধে দিয়ে এটা করা যাবে না। বর্তমান সরকারের সময়কালে এটা হতে পারে, না-ও হতে পারে। তবে অর্থদাতা-মদতদাতাদের খুঁজে বের করে জঙ্গিবাদের মূলোৎপাটনের মাধ্যমে দেশে শান্তি ও সুশাসন ফিরিয়ে আনা হবে।

মিরপুর, পল্লবী ও দারুসসালাম থানাসহ আওয়ামী লীগের স্থানীয় ওয়ার্ড কমিটিগুলোর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক আসলাম। এতে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু, আব্দুর রাজ্জাক, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী জিএম কাদের, ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।