টুকিটাকি

Submitted by WatchDog on Tuesday, November 25, 2014

আমাদের সমস্যা লতিফ সিদ্দিকী নয়। সমস্যা দেশের ফাউন্ডেশনে। নাগরিকদের মৌলিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে। জাতির গলা চিপে পেট হতে ভাত বের করে যারা ভাগ্য ফেরাচ্ছে নিজেদের তারা সরকার বলে দাবি করছে। কথিত সে সরকার অবৈধ। তার প্রশাসন, অবৈধ। তার প্রণীত আইন অবৈধ। অবৈধ ও জারজ কতগুলো রাজনীতিবিদ ক্ষমতা দখল করে যেভাবে পারছে লুটছে। লতিফ সিদ্দিকী সে লুটেরাদেরই একজন। তার লুটের ফিরিস্তি লিপিবদ্ধ করতে গেলে তালিকা মাটি হতে আসমান পর্যন্ত বিস্তারিত হবে। জাতি হিসাবে আমরা দেউলিয়া না হলে এসব রেখে কথা বলছি ধর্ম নিয়ে কু-মন্তব্যের উপর। হরতাল ডাকছি, উস্কে দিচ্ছি ধর্মীয় উন্মাদনা। বলার অপেক্ষা রাখেনা এ উন্মাদনার শেষ ঠিকানা হবে সহিংসতা। অনেক দিন ধরে অবৈধ সরকার এ ধরনের একটা দৃশ্যপটের অপেক্ষায় আছে। পশ্চিমাদের কাছে একঘরে ও ত্যাজ্য হওয়া এসব লুটেরাদের বৈধতা পাওয়ার একমাত্র রাস্তা এখন ধর্মীয় উন্মাদনা ও নৈরাজ্য। আলীবাবা ৪০ চোরের দল সে পথে যাওয়ারই জাল বিস্তার করেছে লতিফ সিদ্দিকীর মাধ্যমে। চোরাই দলের নাচনেওয়ালি মর্জিনা হিসাবে সাথে নিয়েছে হেফাজত খেলাফতের দল।

আপনারা যারা পরজন্মে বিশ্বাস করেন তাদের এতটুকু বিশ্বাস থাকা জরুরি সৃষ্টি কর্তার অথরিটি নিয়ে যারা চ্যালেঞ্জ করেন তাদের জন্য খোদ সৃষ্টিকর্তা রয়েছেন। তিনিই যথেষ্ট লতিফ সিদ্দিকীর মত চুনুপুটিদের জন্য। একজন নাখোদা লতিফ সিদ্দিকীর বিরূপ মন্তব্যে যাদের ইমানের ভীত নড়বড়ে হয়ে গেছে তাদের অনুরোধ করবো ধর্ম নিয়ে ফতোয়া দেয়ার আগে ইমানের ফাউন্ডেশনে নতুন করে ইট সুরকী লাগান। বিলিয়ন মানুষের বিশ্বাস ইসলাম ধর্ম লতিফের মত একজন জন্মগত চোরের মন্তব্যে যদি ক্র্যাক করে তাহলে আমাদের উচিৎ হবে খোদ ধর্মের দিকে চোখ ফেরানো।

চাইলে লতিফ সিদ্দিকীর কাছ হতে শিক্ষা নিতে পারেন...

দেশে ফিরে আসায় স্বাগত জানাই জনাব লতিফ সিদ্দিকীকে। ন্যায় অন্যায় আচার অনাচার যাই থাকুক কাউকে নিজ ভূমি হতে বঞ্চিত করার অধিকার কেউ কাউকে দেয়নি। জন্মভূমিতে ফিরে আসা প্রত্যকে নাগরিকের জন্মগত অধিকার। এ অধিকার গোলাম আজমের বেলায় যেমন প্রজোয্য ছিল তেমনি প্রজোয্য লতিফ সিদ্দিকীর বেলায়। দেশে আইন থাকলে আইনের প্রতি সন্মানবোধ থাকলে তার মাধ্যমেই ফয়সালা হবে নাগরিকদের পাপ ও শাস্তি। আর যদি মনে করি প্রচলিত আইন বিশেষ কোন ব্যাক্তি, দল অথবা গুষ্টির স্বার্থে কাজ করছে আমাদের উচিৎ হবে এসব পতিতা আইনের বিরুদ্ধে লড়াই করা। কিন্তু একজনকে বিদেশে আটকে রেখে তার বিচার ও শাস্তি চাওয়া আমি মনেকরি হিপোক্রেসি এবং একধরনের ভন্ডামি। জনাব সিদ্দিকী এখন দেশে। সাহস থকলে তাকে মোকাবেলা করুন। যারা তার লালনকর্তা পারলে তাদের বিরুদ্ধে অবস্থান নিন। প্রতিবাদ করুন।

চাইলে বিএনপির প্রবাসী নেতা জনাব তারেক জিয়া লতিফ সিদ্দিকীর কাছ হতে শিক্ষা নিতে পারেন। আপনি রাজনীতি করবেন, দেশের ভালমন্দ নিয়ে বয়ান করবেন আবার নিরাপত্তার কথা ভেবে পালিয়ে থাকবেন, এর নাম আর যাই হোক বাংলাদেশের রাজনীতি হতে পারেনা।

ভালো লাগলে শেয়ার করুন