খুন, খুনি ও আমরা

Submitted by WatchDog on Monday, June 9, 2014

দেশের অলিগলিতে মানুষ খুন হচ্ছে, গুম হচ্ছে, নদীতে লাশ হয়ে ভেসে উঠছে। তবে সুসংবাদ হচ্ছে কোন কিছুই অজানা থাকছেনা। কে এবং কেন খুন করছে তা বেরিয়ে আসছে। পুলিশ দশ হাত মাটির তলা হতে খুনি ও খুনের মোটিভ টেনে বের করে আনছে। এ বিবেচনায় সাগর-রুনি হত্যাকাণ্ড ও ইলিয়াস আলী গুম ভিন্ন। খোদ ঢাকা শহরের সিকিউরড বাসাবাড়িতে কুপিয়ে পশুর মত জবাই করা হল এই দুই সাংবাদিককে। অথচ পুলিশ ও সরকারের অন্যান্য বাহিনীর হাতে কোন ক্লু নেই। ইলিয়াস আলী নিঁখোজ হলেন প্রকাশ্যে। নাম ভূমিকায় কারা ছিল তারও একটা বর্ননা পাওয়া গেছে প্রত্যক্ষদর্শীর স্বাক্ষীতে। এবং এ পর্যন্তই। এ ব্যাপারে পুলিশ যেন বোবা, কালা। টু শব্দটি নেই।

র‍্যাবের সাম্প্রতিক কার্যকলাপ হতে উপসংহার টানলে আমরা অনুমান করে নিতে পারি সাগর-রুনি হত্যা ও ইলিয়াস আলী গুমের অন্তরালেও র‍্যাবের হাত ছিল। বাজারে গসিপ আছে সরকার প্রধানের যোগ্য সন্তনা ও দেশের বিশিষ্ট বৈজ্ঞানিকের অপকর্মের কিছু চাক্ষুস প্রমান এই সাংবাদিক দম্পতির হাতে এসেছিল। এবং তা নিশ্চিহ্ন করার তাগাদা হতে তাদের পৃথবী হতে সরিয়ে দেয়া হয়েছে। খুব কি অবিশ্বাস্য কোন কাহিনী? বিচারের ভার পাঠকদের উপর ছেড়ে দিলাম। র‍্যবের আগাগোড়া ভূমিকাই ছিল কন্ট্রাক্ট কিলার হিসাবে। প্রথমে সরকারী কনট্রাক্টে কয়েক হাজার হত্যা করার পর তারা তাদের মিশন পাব্লিকের জন্য উন্মুক্ত করে দেয় টু পাইস কামানোর ধান্ধায়। ইলিয়াস আলীকেও কি এ কারনেই হত্যা করা হয়নি? সিলেটের রাজনীতিতে এই নেতার প্রভাব অবিশ্বাস্য। তাহলে আমরা কি ধরে নিতে পারিনা রাজনৈতিক সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিপক্ষের কেউ টাকা দিয়ে এই নেতাকে খুন করেছে? এবং র‍্যাব ছিল এর বাস্তবায়নকারী? নারায়নগঞ্জের ৭ খুনের লাশ যদি ভেসে না উঠতো তাদের ভাগ্যও কি ইলিয়াস আলীর ভাগ্যের সাথে মিলে যেত না? বিবেচনার ভার আবারও পাঠকদের উপর ছেড়ে দিলাম।

মাহমুদুর রহমানকে কেন জামিন দেয়া হচ্ছেনা? কি এমন বিশাল অপরাধ করেছেন এই সাংবাদিক যার কারণে তার সবকিছু বন্ধ করে দেয়া হয়েছে? আবারও সামনে চলে আসবে কথিত আইটি বিশেষজ্ঞ ও বিশিষ্ট বৈজ্ঞানিকের অপকর্মের কিছু নথিপত্র। এইচটি ইমামের মাধ্যমে দেশের এনার্জি খাত হতে শত শত কোটি টাকা লুটের কিছু বিবরন লেখা শুরু করেছিলেন এই সাংবাদিক। খুন করা হয়নি সত্য, কিন্তু যে অবস্থায় তাকে রাখা হয়েছে তা কি খুনের চাইতে নিকৃষ্ট নয়? শোনা যায় সাত খুনের খুনিরা জেলখানায় জামাই আদরে দিনপাত করছে। রহস্যটা কি?

ভালো লাগলে শেয়ার করুন