আমাকে গ্রেফতার করা হউক!

Submitted by WatchDog on Wednesday, June 1, 2016

২০০৩ সালে নিউ ইয়র্কস্থ কুইন্সের বড় একটা স্টোরে কাজ করি। হরেক রকম গ্রাহকদের আগমন ঘটে এখানে। আমার আয়ের সবটাই কমিশন ভিত্তিক। ইংরেজি, বাংলা, রুশ,ইধার উধার টাইপের হিন্দি-উর্দু, ভাষার এই ভিন্নতা ব্যবসার অন্যতম হাতিয়ার। কারণ কুইন্সের এ এলাকায় ইংরেজির পাশাপাশি বাকি ভাষা গুলোর প্রাধান্যও কম নয়। রুশ তাদের অন্যতম। কোন এক সকালে চার জনের একটা গ্রুপ আমার সাথে দেখা করে জানতে চায় কথা বলা যাবে কি-না। গ্রাহক ভেবে বিনয়ে বিগলিত হয়ে জানালাম গ্রাহক সেবাই আমার কাজ। রুশ ভাষাভাষী এ চারজন সমস্বরে জানালো গ্রাহক সেবা তাদের আলোচনার বিষয় নয়, অন্যকিছু। সজাগ হয়ে নড়েচড়ে বসলাম। অভয় দিয়ে বললাম এখানেই বলতে পারো।

- আমারা জানি তুমি বাংলাদেশি। আমরা ইসরাইলী রুশ। এসেছি হাইফা হতে। বন্দরে কাজ করার জন্য আমাদের কিছু শ্রমিক প্রয়োজন। স্থানীয় আরবরা তোমাদের দেশের নাম রিকমেন্ড করেছে সস্তা ও সহজলভ্য বলে।
- ইসরাইলীরা নিজেরাইতো অন্যদেশে কাজ করতে যায়, তারা আবার কবে হতে শ্রমিক আমদানি করছে?
ইতিউতি অনেক কথা। অপরাগতা প্রকাশ করে জানালাম তোমাদের সাথে আমাদের কূটনৈতিক সম্পর্ক নেই। বৈধ/অবৈধ কোনভাবেই ইসরাইলের সাথে আদম ব্যবসা সম্ভব নয়। তাছাড়া এসবে আমার আগ্রহ নেই। ধন্যবাদ দিয়ে হালাল রুটি রুজির ধান্ধায় ফিরে গেলাম...

মোসাদের সাথে জোট করে বাংলাদেশের বৈধ সরকারকে উৎখাতের ষড়যন্ত্র করার জন্য আমাকে গ্রেফতার করা হউক। তবে আদম ব্যবসায়ী দুধর্ষ এসব মোসাদ এজেন্টদের সাথে আমার কোন ছবি নেই।

ভালো লাগলে শেয়ার করুন