দিপু মনির আত্ম জীবনী ও শেখ হাসিনার পুত আওয়াজ !

Submitted by Visitor (not verified) on Sunday, February 9, 2014

দিপু মনির আত্ম জীবনী ও শেখ হাসিনার পুত আওয়াজ !

সদ্য প্রকাশ হতে যাওয়া নিজের আত্ম জীবনী মুলক বইতে শেখ হাসিনার আসল চরিত্র প্রকাশ করে দিলেন এক সময়ে শেখ হাসিনার অত্যান্ত প্রিয় ভাজন দিপু মনি । তার প্রকাশ হতে যাওয়া আত্মজীবনী মুলক বই " সোনালী পাঁচ বছর " থেকে কিছু অংশ তুলে ধরা হলো :-

" বঙ্গ ভবনে বসে দলীয় নীতি নির্ধারনী বিভিন্ন বিষয় নিয়ে কথা বলছিলাম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সহ আমরা কয়েকজন মন্ত্রী । খুব গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হচ্ছিল এমন সময় শেখ হাসিনার দিক থেকে পুত করে একটা আওয়াজ আসলো । মুহুর্তের মধ্যে গন্ধ ছড়িয়ে পড়লো ঘরে । শেখ হাসিনা বিব্রত ভঙ্গিতে বলে উঠলেন , চেয়ার মেঝের সাথে ঘষা খেয়েছে তো ! তাই শব্দ হলো ।
এ সময় তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু হাসতে হাসতে বলে উঠেন , ম্যাডাম চেয়ারের সাথে মেঝের ঘষা লাগলে যে গন্ধ বের হয় এটা জীবনে প্রথম দেখলাম !

এই কথা শুনে প্রচন্ড বিব্রত হন শেখ হাসিনা । তিনি লজ্জা পেয়ে প্রতি উত্তরে কিছুই বলতে পারলেন না ।
একটু পরে তিনি নিজেকে সামলে নিয়ে ইনু সাহেবকে বললেন , আপনারা বাম দলেরা সব সময় দুই লাইন বেশী বোঝেন বলেই রাজনীতিতে এখনো সংখ্যা লঘু হয়ে রইলেন । অন্যের নৌকায় চরে পথ পাড়ি দিচ্ছেন । এ সময় বঙ্গ বন্ধু কন্যা প্রচন্ড রেগে ছিলেন । ইনু সাহেব এ কথার কোন জবাব দিলেন না । সেদিনের আলোচনা ওখানেই শেষ হয়ে গেল "

জানা গেছে দিপু মনি তার বইতে মজার ঘটনা হিসেবে উক্ত ঘটনাটা বর্ননা করেছেন । কিন্তু ঘনিষ্ঠ সুত্র থেকে জানা গেছে ,শেখ হাসিনা এই ঘটনা প্রকাশ করাকে ভাল ভাবে দেখছেন না । তিনি দিপু মনির বই থেকে এই অংশটা বাদ দিয়ে তারপর বই ছাপাতে বলেছেন । অনেকেই বলাবলি করছেন , পররাষ্ট্রমন্ত্রী থেকে দিপু মনিকে বাদ দেবার কারনে দিপু মনি প্রতিশোধ হিসেবে তার বইতে এই ঘটনা বর্ণনা করেছেন ।

ভালো লাগলে শেয়ার করুন